ফেনীর সোনাগাজীতে বায়তুল আমান জামে মসজিদ উদ্বোধন

ফেনী সোনাগাজী উপজেলার নবাবপুর ও আমিরাবাদ ইউনিয়নের মধ্যবর্তীস্থান মোবারকঘোনা এলাকায়  বায়তুল আমান জামে মসজিদের নতুন ভবন উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার(২৬ ফেব্রুয়ারী) বিকেলে আছরের নামাজ আদায়ের মাধ্যমে বায়তুল আমান জামে মসজিদের শুভ উদ্বোধন হয়। প্রধান মেহমান হিসেবে উপস্থিত থেকে নামাজে ইমামতি করেন ফেনী বড় জামে মসজিদের খতিব মাওলানা সাইফুল্লাহ।

চিত্র সাংবাদিক মুহাম্মদ দুলাল তালুকদারের সঞ্চালনায় ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ নুর নবীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক ইয়াসির আরাফাত রুবেল।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ৮নং আমিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল আলম জহির, ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, আসাদুজ্জামান দারা, ফেনী প্রেস ক্লাব সভাপতি শওকত মাহমুদ, সাধারণ সম্পাদক আরিফুর রহমান, বাসস’র ফেনী প্রতিনিধি আরিফুল আমিন রেজভি, সময় টেলিভিশনের প্রতিবেদক আতিয়ার সজল, দৈনিক মানবজমিন’র ফেনী প্রতিনিধি নাজমুল হক শামিম, মসজিদের ইমাম হাফেজ মোঃ আল আমিন, বাংলাদেশ ফটো জার্ণালিষ্ট এসোসিয়েশন ফেনীর সাবেক সভাপতি মোস্তফা কামাল বুলবুল, সভাপতি জুলহাস তালুকদার।

এসময় উপস্থিত ছিলেন, সাপ্তাহিক হকার্স পত্রিকার সম্পাদক তারেক মজুমদার, দৈনিক অজেয় বাংলা পত্রিকার নিজস্ব প্রতিবেদক শেখ আশিকুন্নবী সজীব, ফেনী প্রেস ক্লাবের সহযোগী সদস্য নজরুল ইসলাম সোহাগ, নাজিম উদ্দিন চৌধুরী, স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের সাংগঠনিক সম্পাদক মাজেদুল হক রিমন প্রমুখ।

উলেক্ষ্য, মোবারকঘোনা এলাকায়  বায়তুল আমান জামে মসজিদটি অত্যান্ত জারাজীর্ণ ও ছোট পরিসরে মাটির ঘরে টিনেরচালা ও বেড়ায় পরিবেষ্টিত মসজিদ ছিলো। যাতে স্থানীয় জনগনের নামাজের স্থান সংকুলান হতোনা।

মানবিক ব্যাক্তি সাপ্তাহিক হকার্স পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও দৈনিক অজেয় বাংলার শহর প্রতিনিধি, ইয়াসির আরাফাত রুবেল এবং ডিবিসি নিউজ’র চিত্র সাংবাদিক মুহাম্মদ দুলাল তালুকদার মসজিদের সমস্যা অবগত হয়ে স্বেচ্ছায় সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ব্যাপারে একটি পোষ্ট করেন। এতে দেশ ও প্রবাসীগন এগিয়ে আসেন এবং মসজিদ নির্মানে সহয়তার হাত বাড়িয়ে দেন।

দুই মাস বিশ দিনে মসজিদ ফান্ডের মাত্র ৬৩০ টাকা হাতে নিয়ে মানুষের সাহায্যে প্রায় ৯ লক্ষ টাকা ব্যায়ে স্থানীয় জনগণের দানকৃত ২৬ শতক ভূমির উপর ৪৫ ফুট দৈর্ঘ ও ৪২ ফুট প্রস্থ দৃষ্টিনন্দণ বায়তুল আমান জামে মসজিদটি পূনঃনির্মিত হয়।